১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্বকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ৩০, ২০২১
14
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্বকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়
ছবি- সংগৃহীত | ছবি : শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্বকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

ক্রীয়া ডেস্কঃ শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্বকর ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়। ওয়ানেন্দু হাসারাঙ্গার হ্যাটট্রিকের পরও জয় ছিনিয়ে নিতে পারেনি শ্রীলংকা। প্রথমে ব্যাট করে ১৪২ রানে অলআউট হয় শ্রীলংকা। টার্গেট তাড়া করতে নেমে ১ বল হাতে রেখে ৪ উইকেটের জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা।

জয়ের জন্য শেষ ওভারে প্রোটিয়াদের প্রয়োজন ছিল ১৫ রান। লাহিরু কুমারার করা ২০তম ওভারের প্রথম বলে সিঙ্গেল নিয়ে ডেভিড মিলারকে স্ট্রাইকে পাঠান কাগিসো রাবাদা।

ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে পরপর ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের দুয়ারে নিয়ে যান মিলার। চতুর্থ বলে সিঙ্গেল নেন তিনি। শেষ দুই বলে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল মাত্র ১ রান। কাগিসো রাবাদা পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন।

আরও পড়ুন>>>সুদানে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভ

অবশ্য শেষ দিকে ১৮ বলে আফ্রিকার প্রয়োজন ছিল ৩১ রান। ১৫তম ওভারের শেষ বলে এইডেন মার্কওরামকে আউট করেন ওয়ানেন্দু হাসারাঙ্গা। ১৮তম ওভারে বোলিংয়ে এসেই প্রোটিয়া অধিনায়ক টিম্বা বাভুমাকে সাজঘরে ফেরান হাসারাঙ্গা। বাভুমাই ব্যাটিং বিপর্যয়ে দলকে জয়ের স্বপ্ন দেখিয়ে যান। উদ্বোধনীতে নেমে ফেরেন ১৮তম ওভারে। তার আগে করেন ৪৬ বলে ৪৬ রান।

বাভুমাকে আউট করে শ্রীলংকাকে জয়ের স্বপ্ন দেখান হাসারাঙ্গা। ওভারের দ্বিতীয় বলে নতুন ব্যাটসম্যান ডুয়াইন পিটোরিয়াসকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন হাসারাঙ্গা। তার দুর্দান্ত বলে দারুণভাবেই খেলায় ফেরে শ্রীলংকা। শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্বকর ম্যাচে

কিন্তু শেষ ওভারে লাহিরু কুমারা নিয়ন্ত্রিত বোলিং করতে না পারায় সুযোগ কাজে লাগিয়ে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন ডেভিড মিলার। ১৩ বলে দুটি ছক্কায় ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ডেভিড মিলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram