২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

সাংবাদিকতার নামে কে এই মাসুরা টুনি

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ৮, ২০২২
7
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সাংবাদিকতার নামে কে এই মাসুরা টুনি
ছবি- প্রতিনিধি | ছবি : সাংবাদিকতার নামে কে এই মাসুরা টুনি

নিজস্ব প্রতিবেদকঃ যশোরে সুনামধন্য জাতীয় পত্রিকা দৈনিক জনতার ইশতেহারের বহিস্কৃত বিশেষ প্রতিনিধি মাসুরা টুনি নামে এক নারীর বিরুদ্ধে সম্পাদকের সাক্ষর জাল করে পত্রিকার ভুয়া আইডি কার্ড বানিয়ে নিয়োগ বানিজ্য সহ প্রতারণার অভিযোগ উঠেছে।

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক জনতার ইশতেহার অফিস সুত্রে জানা যায় গত কয়েকমাস আগে যশোর জেলায় কর্মরত মাসুরা টুনি নামে এক নারীকে পত্রিকার বিশেষ প্রতিনিধি হিসেবে নিয়োগ দেয় পত্রিকা কতৃপক্ষ। এরপর থেকেই তিনি ছলে বলে কৌশলে যশোর জেলায় অর্থের বিনিময়ে বিভিন্ন মানুষের কাছে দৈনিক জনতার ইশতেহারের প্রতিনিধি সাংবাদিকের কার্ড বানিয়ে দিয়েছেন। এ সকল কার্ডে পত্রিকার সম্পাদক এমএ হানিফ এর সাক্ষর ও ভুয়া সিরিয়াল নাঊধঅোম্বাূহার করেছে। এ ছাড়া অফিস কতৃক নিয়োগকৃত প্রতিনিধিদের কাছ থেকে অফিসের নাম ভাঙিয়ে বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা দাবী করেছেন। মাসুরা টুনির বিরুদ্ধে এ প্রতারণা অভিযোগ প্রকাশ্যে আসার পর দৈনিক জনতার ইশতেহারের সম্পাদকের সাক্ষরিত পত্রে মাসুরা টুনি কে পদ থেকে বহিস্কার করা হয়েছে। এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে ভুক্তভোগীদের।

যশোরে সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা যায় সহিদুজ্জামান সেলিম (চঞ্চল) নামে এক ব্যাক্তি জনতার ইশতেহারের পরিচয় বহন করা একটি আইডি কার্ড ভেসে বেড়াতে। সহিদুজ্জামানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, মাসুরা টুনি আমাকে ভুয়া আইডি কার্ড দিয়ে আমার সাথে প্রতারনা করেছে। আমাকে ঢাকা অফিস থেকে এ বিষয়ে ইতোমধ্যে সতর্ক করেছে।

আরও পড়ুন>>>বিএনপির সবকিছুতে ‘কিন্তু খোঁজা’ এবং চিন্তার দৈন্যের বহিঃপ্রকাশ: তথ্যমন্ত্রী

খোজ নিয়ে জানা যায়, যশোর জেলায় দৈনিক জনতার ইশতেহার পত্রিকার অফিস কত্ক নিয়োগকৃত প্রতিনিধি জিএম ওবায়দুল ইসলাম অভি। এছাড়া যশোর জেলায় ও বিভিন্ন উপজেলায় ৮-১০ জন প্রতিনিধি রয়েছে। যাদের পরিচয়পত্রের সাথে অফিসের কোন সংশ্লিষ্টতা নেই।

এ বিষয়ে দৈনিক জনতার ইশতেহারের নিজস্ব প্রতিবেদক জি এম ওবায়দুল ইসলাম অভি বলেন, আমার নিকট ইতোমধ্যে বেশ কিছু অভিযোগ এসেছে যে যশোরে ৮-১০ জন দৈনিক জনতার ইশতেহারের কার্ড কিনে ঘুরে বোড়াচ্ছে। এ ছাড়া যারা জনতার ইশতেহারের পরিচয় দিচ্ছে তাদের সাথে যশোর জেলার কোন সাংবাদিক মহলের যোগাযোগ নেই। এরা অপেশাদার এবং চাঁদাবাজির উদ্দেশ্য কার্ড নিয়ে দাপিয়ে বেড়ায়।

এ বিষয়ের দৈনিক জনতার ইশতেহার পত্রিকার সম্পাদক এমএ হানিফ বলেন, পত্রিকার সাবেক বিশেষ প্রতিনিধি মাসুরা টুনি পত্রিকার নাম ও সাক্ষর জাল করে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করায় তাকে বহিষ্কার করা হয়েছে।তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram