২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস মারা গেছেন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
মার্চ ৩১, ২০২১
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

জেলা প্রতিনিধি, যশোরঃ সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জমিয়তে ইসলামের একাংশের সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বুধবার (৩১ মার্চ) ভোর পৌনে পাঁচটার দিকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

এ তথ্য নিশ্চিত করেছেন জমিয়তে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালেক চৌধুরী। তিনি বলেন, মরহুমের নিজ জেলা যশোরের মণিরামপুরে বাদ মাগরিব দাফন করা হবে।

মুফতি মুহাম্মদ ওয়াক্কাস (জন্ম: ১৫ জানুয়ারি ১৯৫২) বাংলাদেশের একজন রাজনীতিবিদ ও ইসলামী ব্যক্তিত্ব।

মুফতি মুহাম্মদ ওয়াক্কাস যশোর-৫ (মণিরামপুর) আসন থেকে ১৯৮৬ সালের জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করে নির্বাচিত হন।

পরে তিনি জাতীয় পার্টিতে যোগ দিয়ে ১৯৮৮ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পুনরায় নির্বাচিত হয়ে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

তবে নানা কারণে মন্ত্রিত্বের পদে বেশিদিন থাকা হয়নি তার। এরপর তিনি এরশাদ সরকারের শেষদিন পর্যন্ত জাতীয় সংসদের হুইপের দায়িত্ব পালন করেন।

এরশাদ সরকারের পতনের পর মুফতি ওয়াক্কাস আবার সক্রিয় হন জমিয়তের রাজনীতিতে। পরে ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে তিনি আবারো এমপি নির্বাচিত হন।

মুফতি ওয়াক্কাস ২০২০ সালের শেষ দিকেও হেফাজতে ইসলামের নায়েবে আমির ও ঢাকা মহানগরের প্রধান উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

দীর্ঘ রাজনৈতিক জীবনে নিজের নির্বাচনী এলাকায় বেশ সুনাম অর্জন করেন।

পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত কামনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram