৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সারাদেশে বিজিবি মোতায়েন

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ১৪, ২০২১
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সারাদেশে বিজিবি মোতায়েন
ছবি- সংগৃহীত | ছবি : সারাদেশে বিজিবি মোতায়েন

ডেস্ক রিপোর্টঃ সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশের জেলা শহরগুলোতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

এখন পর্যন্ত কুমিল্লা, ঢাকা বিভাগের নরসিংদী, মুন্সিগঞ্জসহ ১৮টি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে বিজিবির পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আরও পড়ুন>>>আজ শিশুদের পরীক্ষামূলক টিকাদান

শারদীয় দুর্গোৎসব কেন্দ্র করে অপ্রীতিকর কোনো পরিস্থিতি এড়াতে গতকাল রাত থেকে স্থানীয় প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দায়িত্ব পালন শুরু করেছেন তারা। সারাদেশে বিজিবি মোতায়েন

মন্দির ও আশপাশে টহল দিয়ে অন্যান্য বাহিনীর সঙ্গে মাঠে থেকে দায়িত্ব পালন করবেন তারা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানীতেও বিজিবি মোতায়েন করা হবে বলে জানিয়েছে বিজিবি সূত্র।

আরও পড়ুন>>>আজ তৃতীয় ধাপের ইউপি ভোটের তফসিল

গতকাল বুধবার কুমিল্লায় একটি পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগ ওঠার পর সেখানে উত্তেজনা দেখা দেয়। স্থানীয় প্রশাসন পরিস্থিতি সামাল দেয়।

মোতায়েন করা হয় বিজিবি। তবে এই ঘটনার জেরে রাতে চাঁদপুরের হাজীগঞ্জে বিক্ষোভ মিছিল বের করলে স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সারাদেশে বিজিবি মোতায়েন

আরও পড়ুন>>>মিয়ানমারে সংঘর্ষে ৯০ সেনা নিহত

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকার কঠোর অবস্থানে রয়েছে। এ ধরনের ঘটনার সঙ্গে জড়িত কেউ রেহাই পাবে না বলে ইতিমধ্যে হুঁশিয়ারি দেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। এছাড়া সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীও সতর্ক অবস্থানে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram