১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সিরাজগঞ্জের বেলকুচিতে জাটকা সংরক্ষণ বিষয়ক সভা অনুষ্ঠিত

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
এপ্রিল ৪, ২০২২
16
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ বিষয়ক সভা
সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ বিষয়ক সভা | ছবি : সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ বিষয়ক সভা

আশিকুর রহমান জুয়েল,(সিরাজগঞ্জ)বেলকুচি প্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচিতে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জাটকা সংরক্ষণ বিষয়ক সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ( ৪ এপ্রিল ) সকাল ১১.টায় বেলকুচি উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানেটি উপজেলা মৎস্য কর্মকর্তা শামিম রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান।

আরও পড়ুন>>>চাঁদাবাজি কমলে পণ্যের দামও কমবে: বাণিজ্যমন্ত্রী

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবানী সরকার সহকারী কমিশনার ভূমি, আরও উপস্থিত ছিলেন কল্যাণ প্রসাদ পাল উপজেলা কৃষি কর্মকর্তা, রায়হান কবির প্রাণি সম্পদ কর্মকর্তা , উপজেলা জেলে প্রতিনিধি সভাপতি বিরেন্দ্য নাথ হালদার সহ বেলকুচি সদর ইউনিয়নের চেয়ারম্যান সোলায়মান ও জেলেরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা জেলেদেরকে জাটকা মওসুমে জাটকা মাছ না ধরার ব্যাপারে সচেতন মূলক বক্তব্য রাখেন।
সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ বিষয়ক সভা
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নিবার্হী কর্মকর্তা আনিসুর রহমান বলেন ইলিশ মাছ আমাদের দেশের জাতীয় সম্পদ। প্রতি বছর ইলিশ মাছ রপ্তানি করে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করা হয়। যা আমাদের দেশের জাতীয় অর্থনীতিতে সহায়তা করে।
সিরাজগঞ্জে জাটকা সংরক্ষণ বিষয়ক সভা
শুধু তাই নয় ইলিশ মাছ আমাদের দেশের খাদ্য ঘাটতি পূরণ সহ আমাদের আমিষের চাহিদা মেটায় । তাই তিনি জাটকা মওসুমে জাটকা মাছ না ধরার জন্য জেলেদের প্রতি আহ্বান জানান এবং জাটকা মাছ ধরলে আইনগত জেল জরিমানার কথা উল্লেখ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram