৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সিরিয়ায় মার্কিন ঘাঁটিতে রকেট হামলা

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২২, ২০২৪
11
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আন্তর্জাতিক ডেস্কঃ সিরিয়ার উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে ইরাক থেকে পাঁচটি রকেট হামলা চালানো হয়েছে। রোববার (২১ এপ্রিল) ইরাকের জুম্মার শহর থেকে এই রকেট ছোড়া হয়।

কয়েক সপ্তাহের মধ্যে এটি জোট বাহিনীর বিরুদ্ধে প্রথম বড় হামলার ঘটনা ঘটল। যুক্তরাষ্ট্র সফরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে হোয়াইট হাউজে বৈঠক করেছেন ইরাকি প্রধানমন্ত্রী। ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানি যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফেরার একদিন পরেই এই হামলার ঘটনা ঘটল। খবর ফ্রান্স২৪

ইরাকি নিরাপত্তা বাহিনীর বিবৃতিতে "সিরিয়ার ভূখণ্ডের কেন্দ্রস্থলে রাত ৯টা ৫০ মিনিটে রকেট দিয়ে আন্তর্জাতিক জোটের একটি ঘাঁটিতে হামলার জন্য সন্ত্রাসী বিদ্রোহীদের" অভিযুক্ত করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়েছে, নিরাপত্তা বাহিনী হামলায় জড়িত গাড়িটি পুড়িয়ে দিয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়ার মনিটরের পরিচালক রামি আবদেল রাহমান বলেন, ইরাক ভূখণ্ড থেকে বেশ কয়েকটি রকেট ছোড়া হয়েছে।

তিনি হামলার জন্য ইরাকে ক্রিয়াশীল ইরান-সমর্থিত গোষ্ঠীগুলোর জোট ইসলামিক রেজিস্ট্যান্সকে অভিযুক্ত করেছেন।

অক্টোবরের মাঝামাঝি থেকে ফেব্রুয়ারির শুরুর দিকে মার্কিন বাহিনীর ওপর বেশিরভাগ হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে দলটি।

শীতকালে মধ্যপ্রাচ্যে মোতায়েন মার্কিন সৈন্যদের বিরুদ্ধে ইরানপন্থী সশস্ত্র দলগুলোর ধারাবাহিক রকেট হামলা এবং ড্রোন হামলার পর কয়েক সপ্তাহ ধরে শান্ত ছিল।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram