৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সিলেটে ঝুম বৃষ্টি, নগরে স্বস্তি

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ২৭, ২০২৪
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

ডেস্ক রিপোর্টঃ সারাদেশ তীব্র তাপদাহে পুড়ছে। এরমধ্যে কিছুটা ব্যতিক্রম সিলেট। হাওর, পাহাড়, টিলা, আর অসংখ্য গাছপালা ঘিরে থাকায় সিলেটে দাবদাহ তেমন প্রভাব ফেলছে না। তবে নগরে বিরাজ করছিল অস্বস্তিকর গরম। অবশেষে নগরেও স্বস্তির বার্তা বয়ে আনল ঝুম বৃষ্টি। টানা এক ঘণ্টা বৃষ্টি হয়েছে সেখানে।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত ১১টা থেকে শুরু হয় এ বৃষ্টিপাত। বৃষ্টির সঙ্গে ছিল ঝড়ো হাওয়া। এতে করে পুরো শহরে কমে গরমের অস্বস্তি ভাব।

এ সময় অনেককেই দেখা যায় সড়কে নেমে বৃষ্টিস্নান নিতে। সারাদিনের গরম শেষে একটু বৃষ্টির ছোঁয়া পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শহরবাসী। বৃষ্টির ছোঁয়ায় যেন প্রাণের উচ্ছ্বাস ফিরেছে শহরে। এর আগে রাত আটটার পর থেকে নগরে বইতে শুরু করে বাতাস। পরে রাতে নামে এ ঝুম বৃষ্টি।

আবহাওয়াবিদরা বলছেন, জেলায় সর্বোচ্চ তাপমাত্রা থাকছে ৩৫ ডিগ্রি আর সর্বনিম্ন ২০। দাবদাহ কমাতে তাই বেশি করে গাছ লাগানোর পরামর্শ আবহাওয়াবিদদের। গ্রীষ্মকালে সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি রেকর্ড হয় ২০১৪ সালে। এর বেশি উত্তাপ কখনোই দেখেনি সিলেটের মানুষ।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram