২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

সিলেট বিভাগজুড়ে ৫ দফা দাবিতে চলছে পরিবহণ ধর্মঘট

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
নভেম্বর ২২, ২০২১
12
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সিলেট বিভাগজুড়ে পরিবহণ ধর্মঘট
ফাইল ফটো | ছবি : সিলেট বিভাগজুড়ে পরিবহণ ধর্মঘট

ইবাদুর রহমান জাকির,সিলেট ব্যুরোঃ সিলেট বিভাগজুড়ে পাঁচ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে। এই ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগ।

সোমবার (২২ নভেম্বর ) ভোর ৬ টা থেকে ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের এ ধর্মঘট শুরু হয়।

সোমবার ভোর থেকে দূরপাল্লা ও স্বল্পপাল্লার কোনো বাস ছেড়েযায়নি। পণ্যবাহী গাড়িও রয়েছে বন্ধ । ফলে পুরো সিলেট বিভাগ কার্যত অচল হয়ে পড়েছে। এতে চরম ভোগান্তি পড়েছেন যাত্রী সাধারণ।

রোববার পাঁচ দফা দাবিতে এই ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগ। দাবি আদায় না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানিয়েছে সংগঠনটি।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকার বলেন, পরিবহন শ্রমিকদের পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সিলেটে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে ২১ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়ে স্মারকলিপি দিয়েছিলেন তারা। সেই সময় শেষ হলেও কোনো ব্যবস্থা না নেওয়ায় বিভাগজুড়ে এ ধর্মঘট আহ্বান করা হয়।

যে ৫ দফা দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে
:সিলেট জেলা অটোটেম্পো ও অটো রিকশাচালক শ্রমিক জোটের ত্রিবার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং প্রহসনমূলক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় তথাকথিত ঘোষিত কমিটি বাতিল করা ও মনোনয়ন ফি বাবদ আদায় করা লাখ লাখ টাকা ফেরত দেওয়াসহ সিলেটের আঞ্চলিক শ্রম দপ্তরের উপ-পরিচালককে প্রত্যাহার।

:সিলেট জেলা বাস, মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নেতাদের ওপর কোতোয়ালি থানায় করা মামলা প্রত্যাহার।

:সিলেটের ট্রাফিক ও হাইওয়ে পুলিশের হয়রানি বন্ধ করা।

:মেয়াদোত্তীর্ণ সেতুতে (শেরপুর সেতু, শেওলা সেতু, লামাকাজী সেতু, ফেঞ্চুগঞ্জ সেতু ও শাহপরান সেতু) টোল আদায় বন্ধ করা।

:সিলেটের চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে কার, মাইক্রোবাস, লেগুনা, সিএনজিচালিত অটোরিকশাসহ ছোট গাড়ির জন্য পার্কিংয়ের ব্যবস্থা করা।
সিলেট বিভাগজুড়ে পরিবহণ ধর্মঘট
দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে রোববার বিকালে নিজেদের অস্থায়ী কার্যালয়ে সভা করেন পরিবহণ নেতারা। সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি আবু সরকারের সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সজিব আলীসহ ১৪টি বেসিক ইউনিয়নের নেতারা এসভায় অংশ নেয়।
আরও পড়ুনঃ
তাড়াহুড়োই কি উল্টো ব্লাউজ পরেছেন আলিয়া ভাট ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram