২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ভারতের রাজস্থানে সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে মৃত্যু ১১

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জুলাই ১২, ২০২১
11
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে মৃত্যু ১১
প্রতীকী ছবিঃ ভারতের রাজস্থানে রাজ্যে সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে ১১ জনের মৃত্যু | ছবি : সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে মৃত্যু ১১

আন্তর্জাতিক ডেক্সঃ ভারতের উত্তর প্রদেশ ও রাজস্থান রাজ্যে বজ্রপাতে অর্ধশতাধিক মানুষ মারা গেছেন। তাঁদের মধ্যে রাজস্থানের রাজধানী জয়পুরে বৃষ্টির মধ্যে সেলফি তোলার সময় বজ্রপাতে ১১ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। উত্তর প্রদেশে ৪১ জন মারা গেছেন। খবর এনডিটিভি ও বিবিসির।

আরও পড়ুন>>ভারতের হাসনাবাদে বিএসএফের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে মৃত্যু ১১
সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়, গতকাল রোববার জয়পুর শহরে ২৭ জন আমের দুর্গের একটি ওয়াচ টাওয়ার এবং দেয়ালের ওপরে উঠে সেলফি তুলছিলেন। এ সময় বজ্রপাতে হতাহত হওয়ার এ ঘটনা ঘটে। বজ্রপাতের সময় আতঙ্কিত অনেকেই ওয়াচ টাওয়ার থেকে লাফিয়ে পড়েন। নিহত ব্যক্তিদের মধ্যে বেশির ভাগই তরুণ বলে জানিয়েছেন স্থানীয় পুলিশের এক কর্মকর্তা।

আরও পড়ুন>>নড়াইলের সাবেক পুলিশ সুপারের বিরুদ্ধে অপপ্রচার!!

সেলফি তুলতে গিয়ে বজ্রপাতে মৃত্যু ১১
আমের দুর্গে বজ্রপাতে হতাহত ব্যক্তিদের পরিবারের সদস্যদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। প্রত্যেক পরিবারকে পাঁচ লাখ রুপি দেওয়া হবে বলে জানান তিনি।

২০০৪ সাল থেকে ভারতে বজ্রপাতে দুই হাজার মানুষের মৃত্যু হয়েছে। দেশটির আবহাওয়া বিভাগ (আইএমডি) জানিয়েছে, ১৯৬০ সালের পর থেকে ভারতে বজ্রপাতে মৃত্যু দ্বিগুণ হয়েছে। এর জন্য জলবায়ু পরিবর্তনকেই মূলত দায়ী করেছে তারা।
আরও পড়ুন>>
মোল্লাহাটে ভূমি দস্যুর আতঙ্কে রাত কাটে রেখা রানী বিশ্বাসের

যশোরে কঠোর লকডাউনে জুয়ার আসরে অভিযান ৩ জুয়াড়ি আটক
সন্তানকে আত্মগোপনে রেখে অপহরণ নাটক
মেহগনি বাগান থেকে ফুটফুটে কন্যা নবজাতক উদ্ধার
সরকারি জন্মবিরতিকরণ কনডম ৩ টাকা দরে খোলা বাজারে বিক্রি

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram