৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

হিন্দু ভাই-বোনদের ভয় নাই, আ.লীগ আছে: ওবায়দুল কাদের

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
অক্টোবর ১৯, ২০২১
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
নতুন বছরে আরও স্মার্ট হবে আওয়ামী লীগ: কাদের
ছবি- সংগৃহীত | ছবি : নতুন বছরে আরও স্মার্ট হবে আওয়ামী লীগ: কাদের

ডেস্ক রিপোর্টঃ রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সমাবেশে আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, হিন্দু ভাই ও বোনদের বলবো, আপনাদের ভয় নাই।

শেখ হাসিনা আপনাদের সঙ্গে আছেন, আওয়ামী লীগ আছে। সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সম্প্রীতি এ সমাবেশের আয়োজন করে।

আরও পড়ুন>>>উ. কোরিয়ার জাপানের জলসীমায় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ

তিনি আরও বলেন, নির্বাচন সামনে রেখে আন্দোলনে ব্যর্থ বিএনপি আজকে সাম্প্রদায়িক শক্তিকে উসকে দিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। আমরা জানি কাদের উসকানিতে এই অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে।

সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে থাকবে জানিয়ে কাদের বলেন, যতদিন না সাম্প্রদায়িক শক্তির বিষ দাঁত ভেঙে দিতে পারবো ততদিন আওয়ামী লীগ রাজপথে থাকবে। আওয়ামী লীগ এই অপশক্তিকে মোকাবিলা করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যারা এই সাম্প্রদায়িকতার বিষবাক্য ছড়াচ্ছে তাদের ভুলে যাওয়া উচিত নয়, এই দেশে যত মুসলমান, তার চেয়ে বেশি মুসলমান প্রতিবেশী দেশ ভারতে আছে।

এখানে মাইনরিটিকে যদি আমরা ঝুঁকির মুখে ঠেলে দিই, ভারতে আমাদের চেয়ে বেশি সংখ্যক মুসলমান; তাদের জীবনের কথা, জানমালের কথা আমাদের ভাবতে হবে।

আরও পড়ুন>>>ফের সাগরে লঘুচাপ, বৃষ্টি থাকতে পারে দু’দিন

উল্লেখ্য, সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে ‘কোরআন’ পাওয়ার ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলায় মন্দির ও বাড়িঘরে ভাঙচুর এবং হামলার ঘটনা ঘটে।

এই ঘটনার জেরে চাঁদপুরের পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষে চারজনের মৃত্যু হয়। সবশেষ রোববার (১৭ অক্টোবর) রাতে রংপুরের পীরগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

পীরগঞ্জে হামলায় ২০টি বাড়িঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram