৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

হেলিকপ্টার দুর্ঘটনায় কেনিয়ার সেনাপ্রধান নিহত

প্রতিনিধি :
স্বাধীন কন্ঠ
আপডেট :
এপ্রিল ১৯, ২০২৪
9
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আন্তর্জাতিক ডেস্কঃ হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে কেনিয়ার সেনাপ্রধান জেনারেল ফ্রান্সিস ওগোল্লা নিহত হয়েছেন। হেলিকপ্টারে তার সঙ্গে আরও ১১ কর্মকর্তা ছিলেন। তাদের মধ্যে মাত্র ২ জন বেঁচে ফিরেছেন।

শুক্রবার (১৯ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি

প্রতিবেদনে বলা হয়েছে, কেনিয়ার সেনাপ্রধান জেনারেল ফ্রান্সিস ওমন্ডি ওগোল্লা দেশের পশ্চিমাঞ্চলে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর মারা গেছেন বলে পূর্ব আফ্রিকার এই দেশটির প্রেসিডেন্ট উইলিয়াম রুটো জানিয়েছেন।

এক সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট বলেন, এটি দেশের জন্য ‘বড় দুঃখের মুহূর্ত’। এর আগে তিনি নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক ডাকেন।

রুটো বলেন, স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ২টা ২০ মিনিটে এই দুর্ঘটনাটি ঘটে। কেনিয়ার বিমান বাহিনী হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার কারণ উদঘাটনে তদন্ত দল পাঠিয়েছে।

প্রেসিডেন্ট রুটো আরও বলেন, সামরিক প্রধান জেনারেল ফ্রান্সিস ওমন্ডি ওগোল্লাকে বহনকারী হেলিকপ্টারটি রাজধানী নাইরোবির উত্তর-পশ্চিমে প্রায় ৪০০ কিলোমিটার (২৫০ মাইল) দূরে এলজিও মারাকওয়েট কাউন্টিতে বিধ্বস্ত হয়।

বিবিসি বলছে, জেনারেল ওগোল্লা বিমান বাহিনীর কমান্ডার এবং প্রতিরক্ষা বাহিনীর উপপ্রধান হিসেবে দায়িত্ব পালনের পর গত বছরের এপ্রিলে সামরিক বাহিনীর প্রধান হিসেবে নিয়োগ পান। প্রেসিডেন্ট রুটো তার প্রধান সামরিক উপদেষ্টাকে একজন সাহসী অফিসার হিসাবে বর্ণনা করেছেন, যিনি দায়িত্ব পালনের সময় মারা গেছেন।

এদিকে এ ঘটনায় কেনিয়া শুক্রবার থেকে তিন দিনের শোক পালন করবে। এসময় জাতীয় পতাকা অর্ধনমিত রাখবে পূর্ব আফ্রিকার এই দেশটি।

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram