২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়া সেই শিক্ষিকার পদত্যাগ

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
সেপ্টেম্বর ২৯, ২০২১
13
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়া সেই শিক্ষিকার পদত্যাগ
ছবি- সংগৃহীত | ছবি : ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেয়া সেই শিক্ষিকার পদত্যাগ

ডেস্ক রিপোর্টঃ শিক্ষার্থীদের আন্দোলনে ও তোপের মুখে পড়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্তৃক কাঁচি দিয়ে ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযুক্ত সেই শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেন

তার দায়িত্বে থাকা ৩টি পদ থেকে পদত্যাগ করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসির অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ট্রেজারার আব্দুল লতিফ।

আরও পড়ুন>>>১ অক্টোবর শুরু ঢাবির ভর্তি পরীক্ষা

তিনি জানান, মঙ্গলবার রাতে ওই শিক্ষক তার দায়িত্বে থাকা সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান, সহকারী প্রক্টর ও প্রক্টরিয়াল বোর্ডের সদস্য এই ৩টি পদ থেকেই স্থায়ীভাবে পদত্যাগ করেছেন।

আরও পড়ুন>>>থাইল্যান্ডে ৭০ হাজার ঘরবাড়ি প্লাবিত

তিনি আরও জানান, ওই শিক্ষক চাকরি থেকে স্থায়ীভাবে পদত্যাগ না করায় তার শিক্ষকতা পদ থেকে পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা রাতে আবারও আন্দোলন শুরু করে ও তা অব্যহত রাখার ঘোষণা দেয়।

আরও পড়ুন>>>এবার আইনজীবীর মামলা রাসেলের বিরুদ্ধে

ট্রেজারার আব্দুল লতিফ বলেন, গতকাল রাতে তিনি তার দায়িত্বে থাকা ৩টি গুরুত্বপূর্ণ পদ থেকে পদত্যাগ করলেও শিক্ষার্থীরা তার শিক্ষক পদ থেকেও পদত্যাগ চাইছে।
১৪ শিক্ষার্থীর চুল কেটে
কিন্তু তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে প্রমাণ না হওয়া পর্যন্ত আমরা এটা করতে পারি না। অভিযোগ প্রমাণিত হলে তখন এই বিষয়ে ব্যবস্থা নেয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram