২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
shadhin kanto

ব্যাংকের লকার থেকে ২ লাখের বেশি টাকা খেল উইপোকা

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
ফেব্রুয়ারি ১৩, ২০২৩
15
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
| ছবি : 

আন্তর্জাতিক ডেস্কঃ ব্যাংকের লকারে আক্রমণ করল উইপোকা। সেখানে রাখা ২ লাখ ১৫ হাজার রুপি (বাংলাদেশি মুদ্রায় ২ লাখ ৭২ হাজার টাকা) কেটেকুটে নষ্ট করে দিল।

এ ঘটনা ঘটেছে ভারতের রাজস্থানের উদয়পুরে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে। ওই ব্যাংকের একটি লকারে নিজের গচ্ছিত অর্থ রাখেন সুনিতা মেহতা নামের এক গ্রাহক। সম্প্রতি তিনি ব্যাংকে গিয়ে নিজের সেই লকার খুলে মাথায় হাত।

টাকার ওপরে উইপোকা কিলবিল করছে। বান্ডিলগুলিও আর আগের অবস্থায় নেই। সেগুলো কেটেকুটে এমন অবস্থা হয়েছে যে আর ব্যবহারই করা যাবে না।

ইন্ডিয়া টুডেসহ ভারতের বিভিন্ন গণমাধ্যম জানায়, ফ্যাব্রিকের ব্যাগে রাখা ছিল ২ লাখ টাকা। যেখানে ১৫ হাজার টাকা রাখা হয়েছিল ব্যাগের বাইরে। সেই টাকা নিয়ে বাড়ি ফিরে আসেন সুনিতা। আর ব্যাগে রাখা ২ লাখই গেল উইপোকার পেটে।

বিষয়টি ব্যাংক ম্যানেজমেন্টের গাফিলতি জানিয়ে কর্তৃপক্ষের কাছে অভিযোগ দায়ের করেন সুনীতা।

অভিযোগ বলা হয়, ব্যাংকে পোকামাকড় নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থা নেওয়া হয় না। আর সেকারণে লকারে রাখা জিনিসপত্র নষ্ট হয়েছে। প্রায় ২০ থেকে ২৫টি লকারে উইপোকার আক্রমণ হয়ে থাকতে পারে। লকারে রাখা জিনিসপত্রের নিরাপত্তা নিশ্চিত করা ব্যাংকের দায়িত্ব।

আরও পড়ুন>>>১৪ মাসেও বাস্তবায়িত হয়নি গণপরিবহন ভাড়ার প্রজ্ঞাপন

ঘটনাটি জানাজানি হতেই ওই ব্যাংকে গিয়ে জড়ো হন অন্যান্য সব গ্রাহকরা। তাদেরও একই অভিযোগ, ব্যাংকের গাফিলতির কারণেই এ ঘটনা ঘটেছে। তাছাড়া ব্যাংকে পেস্ট কন্ট্রোলেরও কোনো ব্যবস্থাও নেই। এমনিতে লকারে কোনো গ্রাহক টাকা রাখলে তার দায়িত্ব গ্রাহককেই নিতে হয়।

এদিকে লকারের চারপাশে কীটনাশক ছড়িয়ে দিয়েছেন ব্যাংক ম্যানেজার এবং বাকি গ্রাহকদের তাদের লকার খুলে সবকিছু পরীক্ষা করে নিতেও অনুরোধ করেছেন তিনি।

ওই ব্যাংকের জ্যেষ্ঠ ব্যবস্থাপক প্রবীণ কুমার যাদব বলেছেন, মুদ্রা নষ্ট হওয়ার তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সমস্যাটির সমাধানে ওই গ্রাহককেও ব্যাংকে ডাকা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram