৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
shadhin kanto

ভিয়ারিয়ালের কাছে হেরে বার্সাকে নির্ভার রাখল রিয়াল

প্রতিনিধি :
স্বাধীন কণ্ঠ
আপডেট :
জানুয়ারি ৯, ২০২৩
18
বার খবরটি পড়া হয়েছে
শেয়ার :
সংগৃহীত | ছবি : 

স্পোর্টস ডেস্ক: রাতে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। তবে অনেকটা নির্ভার থেকেই নামবে কাতালানরা।

এই ম্যাচে পয়েন্ট হারালেও ক্ষতি নেই জাভি হার্নান্দেসের দলের। কারণ লা লিগার শীর্ষস্থানটা তাদের দখলেই থাকবে। সিংহাসনে বসার অবশ্য সুযোগ ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু ভিয়ারিয়ালের কাছে ২-১ গোলে হেরে তা নষ্ট করে লস ব্লাঙ্কোসরা। এখন পর্যন্ত পয়েন্ট সমান থাকলেও আতলেতিকোর বিপক্ষে জিতলেই তিন পয়েন্টের ব্যবধানে এগিয়ে থাকবে বার্সা।
১২১ বছরের ইতিহাসে প্রথমবার কোনো স্প্যানিশ ফুটবলারকে ছাড়াই একাদশ সাজায় রিয়াল। কিন্তু ভিয়ারিয়ালের মাঠে শুরু থেকেই খাবি খেতে থাকে তারা। ডিফেন্স ও মিডফিল্ডে ছিল নাজেহাল অবস্থা। যার সুযোগ নিতে কোনো ভুল করেনি ভিয়ারিয়াল। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন ইয়েরেমি পিনো।

আরো পড়ুন>>> ফরিদপুরে আবাসিক হোটেলে হত্যাকাণ্ড, আটক ১

পিছিয়ে যাওয়ার পরই ম্যাচে ফিরে আসতে মরিয়া হয়ে উঠে রিয়াল। ৫৬ মিনিট করিম বেনজেমার শট ঠেকাতে গিয়ে ডি বক্সের ভেতর হ্যান্ডবল করে বসেন ভিয়ারিয়াল ডিফেন্ডার হুয়ান ফয়েথ। পেনাল্টি থেকে দলকে সমতায় আনতে কোনো ভুল করেননি বেনজেমা।

কিন্তু দুই মিনিট পরই নিজেদের ভুলে ভিয়ারিয়ালকেই পেনাল্টি উপহার দিয়ে বসে রিয়াল। ডি-বক্সের ভেতর ডেভিড আলাবার হাত অনেকটা অনিচ্ছাকৃতভাবেই ছোঁয়া লাগায় বলে। পেনাল্টি থেকে ভিয়ারিয়ালকে এগিয়ে নিতে ভুলেননি জেরার্ড মোরেনো। ম্যাচের বাকিটা সময় এগিয়ে যাওয়ার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। একদম শেষ মিনিটে ফাঁকা গোলবার পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্নত দানহুমা। কিন্তু রেফারির শেষ বাঁশি বাজার পর জয়ের আনন্দেই মাঠ ছাড়ে তারা।

হারের পর ১৬ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট রয়েছে বার্সারও। অন্যদিকে টানা তিন জয়ে ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পাঁচে আছে ভিয়ারিয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

গরম খবর
menu-circlecross-circle linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram